নতুন চুল গজাবে একমাসেই

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • আগস্ট ১৬, ২০২২

মাত্রাতিরিক্ত চুল পড়তে পারে বিভিন্ন কারণে। সঠিক যত্নের অভাব, খুশকি কিংবা শারীরিক নানা অসুস্থতার জন্য চুল ঝরে যায়। ঘরোয়া যত্নে ফেরাতে পারেন ঝরে যাওয়া চুল। তবে চুল পড়া বন্ধ না হলে চিকিৎসকের শরণাপন্ন হওয়া জরুরী। জেনে নিন, কীভাবে যত্ন নিলে নতুন চুল গজাবে মাত্র এক মাসেই।

আরো পড়ুনঃ রোদচশমা ব্যবহারে কিছু সতর্কতা !

জবা ফুলের প্যাক: জবা ফুলের প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। এই উপাদান চুল পড়া কমিয়ে চুলের বৃদ্ধিতে সাহায্য করে। জবা ফুলের পাপড়ি প্রাকৃতিক হেয়ার কন্ডিশনার এর কাজ করে। চুলের দৈর্ঘ্য অনুযায়ী পরিমাণ মতো জবা ফুল নিন। পাপড়ি আলাদা করে পেস্ট তৈরি করে নারকেল তেল মিশিয়ে চুলে লাগান। সপ্তাহে দুই দিন ব্যবহার করুন চুল পড়া বন্ধ হবে ও নতুন চুল গজাবে।

অ্যালোভেরার প্যাক: ৪ থেকে ৫ চামচ অ্যালোভেরা জেল এর সঙ্গে ২ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। ১ চা চামচ মধু ও ক্যাস্টর অয়েল মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। মিশ্রণটি আঙ্গুলের সাহায্যে চুলের গোড়ায় লাগান। ৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। সপ্তাহে দুই দিন ব্যবহার করবেন এই প্যাক।

আরো পড়ুনঃ সকালে নাস্তা করা কতটা গুরুত্বপূর্ণ !

পেঁয়াজের রস: পেঁয়াজের রস খুব দ্রুত চুল গজাতে সাহায্য করে। কয়েক ফোঁটা আসেন্সিয়াল অয়েল ও লেবুর রস মিশিয়ে পেঁয়াজের রস লাগান চুলের গোড়ায়। ২০ মিনিট পর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

ক্যাস্টর অয়েল: নারিকেল তেল ও অলিভ অয়েল মিশিয়ে নিন ক্যাস্টর অয়েলের সঙ্গে। তেলের এই মিশ্রণ সামান্য গরম করে রাতে ঘুমানোর আগে ভালো করে ম্যাসাজ করুন চুলের গোড়ায়। পরদিন শ্যাম্পুর সাহায্যে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করলে চুল গজাবে দ্রুত।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment