কোরিয়ান রূপচর্চা সহজ ১০টি টিপস!

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • ডিসেম্বর ৫, ২০২০

করিয়ান সুন্দরীদের সৌন্দর্য নিয়ে অনেক কথাই শুনেছেন। কিভাবে কোরিয়ার মেকআপ করতে হয় তাও দেখেছেন। এবার না হয় জেনে নিন আপনি ওই সৌন্দর্য আপনার মধ্যেও আনতে পারেন তাও নিয়মিত পরিচর্যার মাধ্যমে।

১. ক্লিনজার ব্যবহার করুনঃ প্রতিদিন রাতে ঘুমানোর আগে ক্লিনজার ব্যবহার করে মুখ পরিষ্কার করুন, নিয়মিত। এতে সারা দিনের জমে থাকা ময়লা মুখ থেকে ভালোভাবে সরে যেতে বাধ্য হয়।

আরো পড়ুন; শিশুর সারা শরীর কাপড়ে জড়িয়ে রাখা কি ঠিক?

২. ওয়াটার বেসড ক্লিনজার ব্যবহার করুনঃ ওয়াটার বেসড ক্লিনজার মুখের ভেতর থেকে ময়লা বের করে আনে। তাই এটি চাইলে রোজ রাতে ব্যবহার করতে পারেন আপনারা। বিশেষ করে যারা চড়া মেকআপ করেন।

৩. এক্সফলিয়েট করুনঃ ত্বকের ওপর থেকে মরা চামড়া দূর করে স্ক্রিনের ব্রাইটনেস বাড়াতে এক্সফলিয়েট করা দরকার। এক্সফলিয়েশন স্কিন পরিষ্কার করে যার ফলে স্কিন স্মুথ হয়ে ওঠে।

৪. টোনার ব্যবহার করুনঃ টোনার আসলেই স্কিনকে রিফ্রেশ করে ভেতর থেকে. ত্বকের পি.এইচ লেভেল আর ময়েশ্চার ধরে রাখে টোনার। শুধু তুলোর বলে করে মুখে ড্যাব করে করে লাগান টোনার, তারপর রেখে দিন। ব্যাস, এতেই কাজ হবে।

৫. এসেন্স ব্যবহার করুনঃ আপনার স্ক্রিনে দুধাপে ক্লিনজিং করার পর, আপনি এসেন্স ব্যবহার করতে পারেন। এটা আসলে টোনার কাম সিরাম হাইব্রিড যেটা মূলত জলীয় হয় আর স্ক্রিন রিপেয়ার করে।

আরো পড়ুনঃ কাঁচা লবণ না খেয়ে রান্নায় লবণ বাড়িয়ে দিলে কি রক্তচাপ বাড়ে?

৬ ট্রিটমেন্ট করুনঃ আপনার স্কিনকে রিপেয়ার করতে ট্রিটমেন্ট কিন্তু করতে হবেই। যদি আপনার ডার্ক স্পট, অসমান স্কিন টোন, পিগমেন্টেশন থাকে তাহলে কিন্তু আপনার সিরাম, অ্যামপূলস বা বুস্টার ব্যবহার করা উচিত।

৭. শীট মাস্ক ব্যবহার করুনঃ শীট মাস্ক স্কিনকে খুব সুন্দরভাবে নরিশ করে। এটাও কিন্তু কোরিয়ান বিউটি টিপস এর অন্যতম দিক। শুধু পনের থেকে বিশ মিনিটের জন্য শীট মাস্ক মুখে লাগিয়ে রাখুন। তারপর ধুয়ে ফেলুন। একটা রিজিউভিনেটেড ফিলিংস হবে আপনার। সপ্তাহে এক থেকে দুই দিন করুন।

৮. আই ক্রিম ব্যবহার করুনঃ আমাদের চোখের আশেপাশের স্কিন কিন্তু খুবই ডেলিকেট হয়, তাউ আলাদা যত্নের দরকার হয়। আই ক্রিম কিন্তু এই যত্নে সাহায্য করে। তাছাড়া ডার্ক সার্কেল দূর করে।

৯. ময়েশ্চারাইজ করুনঃ আপনার ত্বকের সাথে যায়, এমন ময়েশ্চারাইজার ব্যবহার করুন। রোজ সকালে একবার আর রাতে একবার ব্যবহার করুন। দেখবেন আপনার স্কিন কোমল আর সুন্দর থাকছে।

আরো পড়ুনঃ বর্ষায় কোন খাবারগুলো খাওয়া যাবে, কোনগুলো যাবে না? 

১০. সানস্ক্রিন ব্যবহার করুনঃ সানস্ক্রিন দিয়ে নিজের ত্বককে সুরক্ষা দিন। বাইরে তো আমাদের বেরুতেই হয়। আর বাইরে বেরোনো মানেই রোদের কবলে পড়া। একটি ভালো সানস্ক্রিন আপনাকে ক্ষতিকর ইউ.ভি রশ্মি থেকে বাঁচায়, তেমনি আবার ডার্ক স্পট, ট্যান এসব থেকেও রক্ষা করে।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment