আপনিও কি সিঙ্গেল মাদার?  সফল বলি তারকাদের থেকে জেনে নিন টিপস

  • ওমেন্স কর্নার
  • আগস্ট ৩১, ২০২৪

নিজের শর্তে বেঁচে থাকার পাসওয়ার্ড এই সব সেলেবদের হাতের মুঠোয়। পর্দায় লক্ষ লক্ষ দর্শকের মন জিতে আজ তাঁরা সফলতার শিখর ছুঁয়েছেন। অথচ সন্তানদের কাছে এঁরা কেহলই এক জন মা। নানা প্রতিবন্ধকতার বেড়াজাল পেরিয়ে তাঁরা এখন এক নতুন মাইলস্টোন।

সমাজে এরকম একটি পক্ষপাত একক মায়েদের বিরুদ্ধে দেখা যায়, যারা বিয়ে না করার এবং এখনও মা হওয়া বা তাদের সঙ্গীর থেকে আলাদা হওয়া বেছে নেয়। বলিউডের বেশ কিছু সেলিব্রিটি মায়েরা আছেন যারা তাঁদের ব্যক্তিগত জীবনের চারপাশে সব ধরনের গুঞ্জনকে পাত্তা না দিয়ে সুখী এবং আত্মবিশ্বাসী হয়েছেন সন্তানদের মানুষ করতে। তাঁদের এই সিঙ্গল মাদারের প্যারেন্টিং একে অপরের থেকে খুব আলাদা হতে পারে, তবে যা তাঁদের চলতে রাখে তা হল নিজের প্রতি বিশ্বাস রাখা। সামাজের কাছে মাথা নত না করে তাঁদের সুন্দর সন্তানদের প্রতি ভালোবাসাই ছিল সিঙ্গল মাদারের মূল মন্ত্র।

সুস্মিতা সেন

সিঙ্গল মাদারের সংজ্ঞা কী হতে পারে তা বাঙালি জাতিকে নতুন ভাবে শিখিয়েছেন সুস্মিতা সেন। ভারতীয় রক্ষণশীল সমাজকে বুড়ো আঙুল দেখিয়ে মাত্র ২৫ বছর বয়সে প্রথম কন্যাসন্তানের রেনেকে দত্তক নেন সুস্মিতা। এর পরও তোয়াক্কা না করে ২০১০ সালে ফের দ্বিতীয় সন্তান আলিকাকে দত্তক নিয়েছেন তিনি। এখন তিনি রেনে ও আলিশার গর্বিত মা।

আরো পড়ুন:
সন্তানের সঙ্গে বাবার বন্ধন দৃঢ় করার উপায় জানুন 
ডিভোর্সের কথা সন্তানকে জানানো কি ঠিক হবে?
নারীপুরুষের মাঝে ‘কেবল বন্ধুত্ব’ কি সম্ভব?
নারীদের যে ৪ ভুলে মুখ ফিরিয়ে নেয় প্রেমিক
​নীনা গুপ্তা

নীনা গুপ্তার টিভি এবং ফিল্ম ইন্ডাস্ট্রিতে দীর্ঘদিন বিরাজ করেছেন।সম্প্রতি ‘গুডবাই’ এবং ‘মাসাবা মাসাবা’-এর মতো শোতে দেখা গিয়েছে। ফ্যাশন ডিজাইনার এবং অভিনেতা মাসাবা গুপ্তার মা, নীনা মাসাবার বাবা - ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ভিভিয়ান রিচার্ডসকে বিয়ে না করেই নিজের মেয়েকে বড় করতে বেছে নিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন, রক্ষণশীল সমাজের কম চোখ রাঙানি সহ্য করতে হয়নি তাঁকে। কিন্তু নিজের সিদ্ধান্তে বরাবরই অটল ছিলেন তিনি।

অমৃতা সিং

অভিনেতা সারা আলি খান এবং সহকারী পরিচালক ইব্রাহিম আলি খানের মা তিনি। ২০০৪ সালে অমৃতা সিং তাঁর প্রাক্তন স্বামী এবং অভিনেতা সাইফ আলী খানের সঙ্গে বিবাহবিচ্ছেদ করেন। তাঁর সন্তানদের সম্পূর্ণ নিজের কাছে রেখে বড় করেছেন। । একটি সাক্ষাত্কারে, সারা বলেছিলেন যে তিনি তার মায়ের উপর এত বেশি নির্ভর যে তিনি তার থেকে দূরে থাকতে পারবেন না। “আমার মা খুব উদারপন্থী মহিলা"। ছোটে নবাবের সঙ্গে বিচ্ছেদের পর মেয়ে সারা এবং ছেলে ইব্রাহিমকে একাই বড় করে তুলেছেন।

মালাইকা আরোরা

মালাইকা অরোরা ২০১৭ সালে আরবাজ খানের সঙ্গে তাঁর বিবাহবিচ্ছেদ চূড়ান্ত করেছিলেন, তাঁদের ১৯ বছরের বিবাহিত জীবনের ইতি টানেন। বিবাহবিচ্ছেদ বেছে নেওয়ার জন্য নানা চাপের সম্মুখীন হওয়া সত্ত্বেও, মালাইকা তাঁর মাথা কখনই নত করেননি। তিনি তাঁর ছেলেদের নিজের কাছেই রেখেছেন, যিনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে পড়াশোনা করছেন। ১৮ বছরের দাম্পত্যের শেষ করেছেন তিনি। তবে দুই ছেলেকে নিয়ে মালাইকা এখন একাই থাকেন। গ্ল্যামার দুনিয়ায় থেকেও ছেলেদের প্রতিও তিনি সমান যত্নশীল বলে জানিয়েছেন নায়িকা।

পোস্ট ক্রেডিট: এই সময় 
ছবি: Her View From Home

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment