ছোট ছোট বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে অশান্তি আছে? সমাধান জানুন 

  • ওমেন্স কর্নার
  • আগস্ট ৩১, ২০২৪

সম্পর্ক ভালো রাখার জন্য স্বামী-স্ত্রী উভয়েরই ভূমিকা সমান। দুজনের সঠিক প্রচেষ্টায় দাম্পত্যে সুখ থাকে অটুট। তবে সব যুগলেরই যে টুকটাক বিষয় নিয়ে মতবিরোধ কিংবা অশান্তি হয়, সে কথা অস্বীকার করা যায় না। আর সুস্থ সম্পর্কে এই বিষয়টি অস্বাভাবিক নয়। তবে আপনাদের মধ্যে যদি ছোট ছোট বিষয় নিয়ে অশান্তি তুঙ্গে ওঠে, তাহলে তো একটু সাবধান হতেই হবে। হয়তো আপনাদের মধ্য়ে যোগাযোগে কোনও কমতি থেকে যাচ্ছে, তাই সমস্যা বাড়ছে। এই প্রবন্ধে চার টিপস আলোচনা করা হল, জেনে নিন।

ধৈর্যই আপনাদের শক্তি

কোনও বিষয় নিয়ে ঝগড়া শুরু হলে সহজে অশান্ত হবেন না। এই সময়ে ধৈর্যই আপনাদের প্রধান শক্তি। তাই সেটিকে কাজে লাগান।
সঙ্গীর কোনও বিষয় অপছন্দ হলে বিষয়টি নীরবে পর্যবেক্ষণ করুন। তারপর আপনার মনের কথা সঙ্গীর সামনে সহজে বিশ্লেষণ করুন। এতে আপাদের সম্পর্ক ভালো থাকবে। অশান্তিও কমবে।

একে অপরকে সময় দিন

সম্পর্কে মাঝেমধ্যে টানাপোড়েন আসে। সেই সময়ে ধৈর্য্য অটুট রাখাই বুদ্ধিমানের কাজ। এই সময়ে যদি আপনার ধৈর্যচ্যুতি হয়, তাহলে সম্পর্ক আরও জটিল হবে বলে মনে করেন বিশেষজ্ঞরা। এমনকী অশান্তি চরমে পৌঁছতে পারে। তাই এমন পরিস্থিতিতে একে অপরের ব্যক্তিগত পরিসরকে সম্মান করুন। একটু সময় দিন নিজেদের। পরিস্থিতি স্বাভাবিক হলে একে অপরের কাছাকাছি থাকুন।

আরো পড়ুন:
প্রেমিকার বাবা আপনাকে পছন্দ করে না, নিতে পারেন যেসব কৌশল
যে ১০ ভুলের কারণে অন্ধকার হতে পারে শিশুর ভবিষ্যৎ 
স্ত্রীর সঙ্গে ঝগড়ার পর ভুলেও যে ৬টি কাজ করবেন না
স্বামী-স্ত্রী একই অফিসে? যেসব বিষয় মেনে চলবেন
বিষয়টি অন্যভাবে বোঝানোর চেষ্টা করুন

সঙ্গীর কোনও বিষয় আপনার অপছন্দ হতে পারে। কিন্তু সেটা নিয়ে হঠাৎ রেগে যাওয়ার কোনও অর্থ হয় না। বরং একটু শান্ত থাকুন। বিষয়টিকে অন্যভাবে বোঝানোর চেষ্টা করুন। হয়তো কমিউনিকেশনের ধরনে বদল আনলেই সম্পর্কটা আবার আগের মতো সরল হয়ে উঠবে।

ভালোবাসার প্রকাশ করুন

আপনার সঙ্গীর প্রতি ভালোবাসার প্রকাশ করতে তো ক্ষতি নেই। তাহলে সেদিকে কেন নজর ফেরাচ্ছেন না? মনে রাখবেন, যে কোনও পরিস্থিতিতে অশান্তি নিয়ন্ত্রণে আনতে ভালোবাসাই একমাত্র হাতিয়ার। আর আপনাদের সম্পর্ক ঠিক রাখতেও এটির ভূমিকা চিরন্তন।

এই কয়েকটি টিপস মেনে চলুন। এতে আপনাদের সম্পর্ক ভালো থাকবে। দাম্পত্যে অটুট থাকবে ভালোবাসা। এমনকী অশান্তি-ঝগড়া মুছে গিয়ে সুখ ফিরবে।

পোস্ট ক্রেডিট: এই সময় 
ছবি: Vashikaran Sansar

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment