পেপার টাওয়েলের ৭ ব্যবহার জেনে নিন 

  • ওমেন্স কর্নার
  • মে ২৫, ২০২৩

রান্নাঘরের অতি জরুরি একটি সামগ্রী হচ্ছে কাগজের তোয়ালে বা পেপার টাওয়েল। রান্নার কাজ করতে গেলে বারবার হাত ধোয়ার প্রয়োজন হয়। ভেজা হাত ঝটপট মোছার জন্য ডিসপোজেবল এই টাওয়েলের বিকল্প নেই। শুধু কি হাত মোছা? এটি কাজে লাগাতে পারেন আরও নানাভাবে।

১। ভাজা খাবারের বাড়তি তেল শোষণ করতে চমৎকার কাজ করে পেপার টাওয়েল। ফ্রেঞ্চ ফ্রাই, পাকোড়া, চপ, সমুছা কিংবা চিকেন ফ্রাই ভাজার পর পেপার টাওয়েল বিছানো প্লেটে রাখুন। বাড়তি তেল টেনে নেবে এটি।

২। ব্রথের উপরে ভেসে থাকা তেল দূর করতে সাহায্য নিতে পারেন পেপার টাওয়েলের। এজন্য একটি পাত্রের উপর পেপার টাওয়েল সেট করে ঢেলে দিন ব্রথ। ছাঁকনির মতো ছেঁকে তেল আলাদা করে ফেলবে এটি।

আরো পড়ুন: আমের চেয়ে এর খোসার পুষ্টিগুণই কি বেশি?

৩। চিনি জমে শক্ত হয়ে গেছে? একটি বাটিতে শক্ত চিনি নিয়ে ভেজা পেপার টাওয়েল দিয়ে ঢেকে দিন। এই অবস্থায় বাটি মাইক্রোওয়েভে দিয়ে দিন। ২০ সেকেন্ড ঘুরিয়ে নিন। চিনি আগের অবস্থায় ফিরে আসবে।

৪। ফল ও সবজি দীর্ঘদিন ফ্রেশ রাখতে চাইলে ফ্রিজে রাখার আগে পেপার টাওয়েল বিছিয়ে নিন উপরে ও নিচে। একসঙ্গে অনেক সবজি রাখতে চাইলে পেপার টাওয়েল দিয়ে লাইনিংও করে নিতে পারেন। এছাড়া ধনেপাতা, লেটুস পাতা পেপার টাওয়েলে মুড়ে ফ্রিজে রাখলে অনেকদিন পর্যন্ত তাজা থাকে। 

৫। চপিং বোর্ডের নিচে পেপার টাওয়েল দিয়ে এরপর ফল বা সবজি কাটুন। চপিং বোর্ড স্লিপ করার ঝুঁকি কমবে।

আরো পড়ুন: বেঁচে যাওয়া খাবার না ফেলে সংরক্ষণ করার পদ্ধতি জানুন।  

৬। চা ছেঁকে নেওয়ার সময় ছাঁকনি খুঁজে পাচ্ছেন না? পেপার টাওয়েল ব্যবহার করুন ছাঁকনির বদলে।

৭। পেপার টাওয়েল ও তেলের সাহায্যে খুব সহজে উঠিয়ে ফেলতে পারেন মেকআপ।     

সূত্র: banglatribune

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment