তরমুজের কোণ আইসক্রিম তৈরি করুন ঘরেই

  • ওমেন্স কর্নার ডেস্ক
  • মে ২৭, ২০২৪

ছোট থেকে বড় সবারই প্রিয় আইসক্রিম। এখন পর্যন্ত গরমে স্বস্তি পেতে অনেকেই বাড়িতে আইসক্রিম তৈরি করছেন। গরমের অন্যতম ফল তরমুজ তো অনেকেই খান। তরমুজ দিয়ে অনেক শরবত ও মজিতো তৈরি করেন। এই ফল দিয়ে সহজে বাড়িতে কোণ আইসক্রিম তৈরি করতে পারবেন ।

চলুন জেনে নেওয়া যাক রেসিপি-

উপকরণ: 

১. তরমুজের টুকরা খোসা ছাড়ানো 
২. চিনি 
৩. দুধ 
৪. ওয়েফার কোণ বিস্কুস
৫. ক্রিম
৬. ডিমের কুসুম 
৭. কর্নফ্লাওয়ার 
৮. ফুড কালার (লাল) কয়েক ফোঁটা।

প্রস্তুত প্রণালী: প্রথমে খোসা ছাড়ানো তরমুজ ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিন। তারপর সেটা ছেকে নিন, যেন সলিড অংশ না থাকে। তরমুজের রস বের করে নিতে হবে।

আরো পড়ুনঃ দই দিয়ে আইসক্রিম বানানোর রেসিপি 

এবার তরমুজের রসের সঙ্গে চিনি দিয়ে জ্বাল দিন। অন্য একটি পাত্রে দুধের সঙ্গে কর্নফ্লাওয়ার, ডিমের কুসুম দিয়ে মিশিয়ে নিন। দের কাপ ঘন দুধের মধ্যে দুইটি ডিমের কুসুম ও এক টেবিল চামচ কর্নফ্লাওয়ার মেশাবেন।

আরো পড়ুনঃ সহজে কাঁচা আমের আইসক্রিম তৈরি করবেন যেভাবে

দুধ, ডিম ও ফর্নফ্লাওয়ারের মিশ্রণের মধ্যে তরমুজের রস ঢেলে দিন ও পুরো মিশ্রণটি গ্যাসে বসিয়ে নাড়তে থাকুন। মিশ্রণটি বেস্ট ঘন হয়ে এলে গ্যাস বন্ধ করে দিন।তরমুজের রসের ওই মিশ্রণে এবার খাওয়ার লাল রং কয়েক ফোঁটা দিয়ে মিশিয়ে ঠান্ডা করুন। অন্য একটি পাত্রের ক্রিম বিট করে তরমুজের দুধের মিশ্রণে ঢেলে দিন।

এরপর পুরো মিশ্রণটি দুই থেকে তিন মিনিট বিট করে ডিপ ফ্রিজে কয়েক ঘন্টা রেখে দিন। জমে গেলেই তৈরি তরমুজের আইসক্রিম। এবার ওয়েফার কোণ বিস্কুট এ সেটা ঢুকিয়ে পরিবেশন করুন।

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment