ঘরেই যেভাবে তৈরি করবেন চিকেন পপকর্ন

  • ওমেন্স কর্নার
  • জুন ২৭, ২০২৪

চিকেনের যে কোনো পদই মুখোরোচক। চিকেন ফ্রাই থেকে শুরু করে চিকেন ললিপপ, চিকেন পাকোড়া, চিকেন উইংস, বারবিকিউ চিকেন ইত্যাদি পদের নাম শুনলেই জিভে পানি চলে আসে অনেকেরই।

এসবের মধ্যে আরও এক পদ আছে, সেটি হলো চিকেন পপকর্ন। ছোট-বড় সবারই পছন্দের চিকেনের পদ এটি। শুধু চিকেন ফ্রাইডের দোকান বা রেস্টুরেন্টেই নয়, চাইলে ঘরেও তৈরি করতে পারবেন চিকেন পপকর্ন।

বিকেলের নাশতা থেকে শুরু করে অতিথি আপ্যায়নে দারুণ মানিয়ে যাবে এটি। এর সঙ্গে এক কাপ ধোঁয়া ওঠা চায়ের মেলবন্ধনের জুড়ি মেলা ভার। চলুন জেনে নেওয়া যাক কীভাবে ঘরেই তৈরি করবেন চিকেন পপকর্ন, তাও আবার কম উপকরণেই-

উপকরণ:

১. চিকেন ব্রেস্ট
২. ময়দা
৩. কর্নফ্লাওয়ার
৪. সরিষার তেল
৫. আদা-রসুন বাটা
৬. গোলমরিচের গুঁড়া
৭. মরিচের গুঁড়া
৮. স্বাদমতো লবণ ও
৯. বাটার মিল্ক (১ কাপ দুধে ১ টেবিল চামচ ভিনেগার বা লেবুর রস ৫ মিনিট রেখে তৈরি করে নিন)।

সব উপকরণ পরিমাণমতো নিতে হবে।

আরো পড়ুন: 
জেনে নিন আলু পরোটার রেসিপি 
স্পাইসি বিফ চাপ তৈরির রেসিপি
মোমো তৈরির রেসিপি
বানিয়ে ফেলুন রেস্টুরেন্টের মতো পাস্তা বাস্তা
পদ্ধতি:

প্রথমে চিকেনের ব্রেস্টের টুকরোগুলো ভালো করে ধুয়ে সব গুঁড়া মসলা একসঙ্গে মিশিয়ে মেরিনেট করে নিন। অন্তত ঘণ্টাখানেক রেখে দিন। মেরিনেট করার ঘণ্টাখানেক পর চিকেন ব্রেস্টের টুকরোগুলো বাটার মিল্কে মিশিয়ে আরও ঘণ্টাখানেক রাখুন।

এরপর একটি পাত্রে ময়দাসহ সব শুকনো উপকরণ একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। তার মধ্যে চিকেন ব্রেস্টের টুকরোগুলো দিয়ে শুকনো ময়দায় ভালো করে মিশিয়ে তুলে রাখুন। এরপর প্যানে সরিষার তেল গরম করুন।

তেল গরম হলে ময়দা মাখানো চিকেনের টুকরোগুলো তেলের মধ্যে দিয়ে দিন। হালকা আঁচে চিকেনের টুকরোগুলো মচমচে করে ভেজে নিন। চিকেন লালচে হয়ে এলে প্যান থেকে তুলে নিন। ব্যাস তৈরি চিকেন পপকর্ন। এবার সস দিয়ে চায়ের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

রেসিপি ক্রেডিট: জাগোনিউজ২৪

এ সম্পর্কিত আরও পোস্ট

Leave a Comment